Thursday, April 18, 2024
More

    সর্বশেষ

    ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি চলছে

    ড্যাফোডিল পরিচালিত অন্যতম পলিটেকনিক – ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউট (ডিটিআই)’তে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ২০২০-২১ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এ অনলাইনে/ ক্যাম্পাসে ভর্তি চলছে।

    টেকভিশন ডেস্ক: ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউট করোনার মতো মহামারির সময়েও নিজস্ব অনলাইন এডুকেশন প্লাটফর্মে ক্লাস, পরীক্ষা, অনলাইন অভিভাবক সভা ও জাতীয় দিবস উদযাপন অব্যাহত রেখেছে ডিটিআই। যার কারনে ডিটিআই কারিগরি শিক্ষা বোর্ডসহ সরকারের বিভিন্ন পর্যায়ে প্রশংসিত হয়েছে। কোন প্রকার জনসমাগম এড়িয়ে বর্তমানে শতভাগ অনলাইনে ভর্তি চলছে।

    ডিটিআই পরিচালিত সকল ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং কোর্সগুলো সম্পূর্ণ গভীরভাবে তাত্ত্বিক, ব্যবহারিক ও বাস্তব ক্ষেত্রে প্রয়োগের প্রশিক্ষণ মূলক, যা উচ্চ শিক্ষিত ও বাস্তব জ্ঞানে গুনান্বিত শিক্ষক মন্ডলী এবং সুদক্ষ ল্যাব প্রশিক্ষকগণ দ্বারা পরিচালিত।

    অত্র প্রতিষ্ঠানের কোর্স সমূহ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সকল সুবিধাদি সহ ড্যাফোডিল পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের সকল সুবিধা যুক্ত। ডিটিআই পরিচালিত কোর্স গুলোর অন্যতম একটি বৈশিষ্ট্য হচ্ছে কোর্স সমূহের মাঝে প্রতি মাসে বিষয় ভিত্তিক কার্যক্ষেত্র পরিদর্শন ও প্রতি সেমিস্টারে ডিপার্টমেন্ট ভিত্তিক ইন্ডাস্ট্রিয়াল শিক্ষা ভ্রমনের সুযোগ। শিক্ষার্থীদের কর্মক্ষেত্রগুলোতে ইন্টার্ণশিপের এর সুযোগ এবং কোর্স শেষে জব ফেয়ার এর মাধ্যমে চাকুরিদাতা ও চাকুরি আগ্রহীদের মধ্যে সেতুবন্ধন তৈরির মাধ্যমে ছাত্র/ছাত্রীদের কর্মসংস্থানের সুযোগ তৈরী করা।

    আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে অনলাইন/গুগল-এডুকেশন এর মাধ্যমে সারা দুনিয়ার সাথে সংযুক্ত থাকার জন্য শিক্ষার্থীদের ল্যাপটপ পাওয়ার সুযোগ। সকল শিক্ষার্থীদের জন্য সরকারি উপবৃত্তি ও বই ফ্রি। সকল ছাত্রীদের জন্য রয়েছে কোর্স ফি এর উপর বিশেষ ছাড় ও প্রতিষ্ঠান সংলগ্ন ছাত্রী হোস্টেলের ব্যবস্থা। তাছাড়া ডিটিআই পরিচালিত সকল কোর্সে দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য আর্থিক উপবৃত্তির ব্যবস্থা ও আলাদা আলাদা শিফটে ক্লাস করার সুযোগ। ডিটিআই তে অধ্যয়নরত সকল ছাত্র-ছাত্রীরা ড্যাফোডিল পরিচালিত অন্যান্য সকল শিক্ষা প্রতিষ্ঠানে অন্যদের তুলনায় কম খরচে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষন ও প্রফেশনাল কোর্সে অংশগ্রহনের সুযোগ।

    এছাড়াও ডিটিআই এর ছাত্র-ছাত্রীরা চাইলে ড্যাফোডিল এর অন্য সকল প্রতিষ্ঠানের বিভিন্ন সাংস্কৃতিক ও শিক্ষনীয় ক্লাব (যেমন: কালচারাল ক্লাব, রোবোটিক্স ক্লাব, ডিবেটিং ক্লাব, হেলথ ক্লাব, চেঞ্জ টুগেদার ইত্যাদি) সমূহে যোগদানের মাধ্যমে নিজ নিজ প্রতিভা বিকাশের সুযোগ । ডিটিআই এর সকল শিক্ষার্থীরা কোর্স শেষে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-তে আর্থিক সুবিধা সহ উচ্চ শিক্ষা গ্রহন করতে পারবে। ডিটিআই এর কোন শিক্ষার্থীকে প্রাইভেট পড়তে হয় না বরং দুর্বল ও অমনোযোগী ছাত্র- ছাত্রীদেরকে গাইড টিচার দ্বারা আলাদাভাবে কেয়ার নেয়া হয়। কোন ছাত্র/ ছাত্রী অসুস্থতা বা অন্য কোন কারনে ক্লাস করতে ব্যর্থ হলে পরীক্ষার পূর্বে রিভিউ ক্লাস সমূহের মাধ্যমে ব্যর্থ ক্লাস সমূহের ক্ষতি পুষিয়ে নিতে পারবে যা অন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানে নেই। ডিটিআই এর সকল শিক্ষার্থী ড্যাফোডিল পরিবার এর বিশাল কর্ম পরিসরে চাকরির ক্ষেত্রে অগ্রাধীকার পেয়ে থাকে।

    ডিটিআই পরিচালিত টেকনোলজিসমূহঃ– টেক্সটাইল, গার্মেন্টস ডিজাইন,, আর্কিটেকচার এন্ড ইন্টেরিয়র ডিজাইন, সিভিল, গ্রাফিক ডিজাইন, টেলিকমিউনিকেশন
    ,ইলেকট্রিক্যাল, কম্পিউটার।

    একজন শিক্ষার্থীকে অবশ্যই নির্ধারিত জিপিএ (২.০০) সহ এসএসসি/ সমমান পাশ হতে হবে। উচ্চ মাধ্যমিক সার্টিফিকেটধারী অথবা উচ্চ মাধ্যমিকে অকৃতকার্য ছাত্র/ছাত্রীরাও ভর্তি হতে পারবে। তথ্যের জন্য যোগাযোগ করুনঃ www.dti.ac

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.