Saturday, June 15, 2024
More

    সর্বশেষ

    টেলিমেডিসিন কন্সাল্টেশন সেবায় এ এম জেড হাসপাতাল ও হ্যালো ডক্টর এশিয়া

    কোভিড-১৯ ও অন্যান্য বিভাগের রোগীদের জন্য স্পেশালাইজড ভিডিও কন্সাল্টেশন সেবা চালু করল এ এম জেড হাসপাতাল। এ কার্যক্রমে টেলিমেডিসিন প্রযুক্তি সহায়তা দিচ্ছে হ্যালো ডক্টর এশিয়া। এ এম জেড হাসপাতাল কোভিড-১৯ রোগীদের চিকিত্সা ব্যবস্থার একটি বিশেষায়িত হাসপাতাল। কোভিড-১৯ রোগীদের ব্যবস্থাপনার সঙ্গে সম্পৃক্ত এমন চিকিত্সকদের নিয়ে ও অন্যান্য বিভাগের নিয়মিত বিশেষজ্ঞ চিকিত্সকদের নিয়ে  স্পেশালাইজড টেলিমেডিসিন কন্সাল্টেশন সেবা চালু করেছে হাসপাতালটি।

    স্পেশালাইজড টেলিমেডিসিন কন্সাল্টেশন সেবা পেতে Hello Doctor Asia মোবাইল অ্যাপ্লিকেশন https://bit.ly/hellodoctor-app লিঙ্ক থেকে ডাউনলোড করে বাসায় থেকে ভিডিও কন্সাল্টেশনের মাধ্যমে চিকিত্সা পরামর্শ নিতে পারবেন। এ ছাড়াও ০১৭০৮৫০০১২৫ হেল্প লাইনে ফোন করে বিশেষজ্ঞ চিকিত্সকের অনলাইন কন্সাল্টেশনের শিডিউল নেয়া যাবে।

    মৃদু ও নিম্ন মাঝারি লক্ষণ যুক্ত ‘কোভিড-১৯’ রোগী যাদের অন্যান্য শারীরিক সমস্যা যেমন ডায়াবেটিস, হাঁপানি, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও বয়সজনিত সমস্যা নেই তাদের প্রাথমিক অবস্থায় বাসায় থেকে অভিজ্ঞ চিকিত্সকের তত্ত্বাবধানে টেলিমেডিসিনের মাধ্যমে চিকিত্সা ব্যবস্থাপনা করা সম্ভব। এক্ষেত্রে রোগীদের অবস্থা বিবেচনা করে পরবর্তী হাসপাতালে স্থানান্তর করার প্রয়োজনীয় পরামর্শ দেয়া যায়। কোভিড-১৯ রোগীদের নিয়ে কাজ করা ২০ জন অভিজ্ঞ চিকিত্সকের কাছ থেকে শিডিউল অনুযায়ী অনলাইনে এপয়েন্টমেন্ট নিয়ে ২৪ ঘন্টা ভিডিও কন্সাল্টেশনে স্বাস্থ্য পরামর্শ নিতে পারবেন আগ্রহীরা। করোনা মহামারীর এই সময়ে অনেকে ঝুঁকি বিবেচনায় সরাসরি চেম্বারে এসে চিকিত্সা সেবা নিতে পারছেন না, এমন পরিস্থিতিতে মেডিসিন, গাইনি, শিশু ও সার্জারি বিভাগের বিশেষজ্ঞ চিকিত্সকরা ভিডিও কন্সাল্টেশন সেবা পাওয়া যাবে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.