Saturday, April 20, 2024
More

    সর্বশেষ

    গ্লোবাল ব্র্যান্ডের দুই যুগ

    ক.বি.ডেস্ক: ১৯৯৬ সালে যাত্রা করে দেশের শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্পে বিশ্বখ্যাত প্রযুক্তি পণ্যের আমদানিকারক, পরিবেশক ও সেবাদানকারি প্রতিষ্ঠান গ্লোবাল ব্রান্ড দুই যুগে পদার্পন করেছে। এই ২৪ বছর পথচলায় প্রতিষ্ঠানটি দেশের তথ্যপ্রযুক্তি প্রেমিদের দোড় গোড়ায় বিশ্বখ্যাত প্রযুক্তি পণ্য পৌছে দেয়ার লক্ষে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

    ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত গ্লোবাল ব্র্যান্ড আজ বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্পে নেতৃত্বের অবস্থান অর্জন করেছে। গ্লোবাল ব্র্যান্ড আজ বাংলাদেশের বিভিন্ন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্পের প্রয়োজনের জন্য ওয়ান স্টপ সলিউশন সরবরাহকারী প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃত। সরকারী, স্থানীয় ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা, ব্যাংকিং ও নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, বহুজাতিক এবং স্থানীয় কর্পোরেট সংস্থাসহ ৫০০ এর অধিক ক্লায়েন্টের সক্রিয় গ্রাহক গ্লোবাল ব্র্যান্ডের রয়েছে।

    ১৯৯৬ সালে গ্লোবাল ব্র্যান্ডর সূচনা থেকে ২৪ বছরেরও বেশি সময় ধরে সবুজ আইসিটি ভিত্তিক ডিজিটাল বাংলাদেশের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। প্রথম থেকেই গ্লোবাল ব্র্যান্ডর মিশন ছিল তথ্য, যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) দেশ, সম্প্রদায়, গ্রাহক এবং দেশের সীমানার মধ্যে থাকা লোকদের বিভিন্ন আইটি প্রয়োজনীয়তা বুঝতে এবং পূরণের জন্য প্রযুক্তি ব্যবহার করার জন্য।গ্লোবাল ব্র্যান্ডর চেয়ারম্যান হলেন এ এস এম আব্দুল ফাত্তাহ, ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আনোয়ার এবং পরিচালক জসিম উদ্দিন খন্দকার।  

    গ্লোবল ব্র্যান্ড বিশ্বখ্যাত প্রায় ৮০টি প্রযুক্তি পণ্যের আমদানিকারক, পরিবেশক ও সেবাদনকারি প্রতিষ্ঠান হিসেবে কার্যক্রম পরিচালনা করছে। এর মধ্যে উল্লেখযোগ্য  প্রযুক্তি পণ্যগুলো হলো- আসুস, এ৪টেক, এলজি, ফিলিপস, ডেল, এসার, লেনোভো, রাপু, এডেটা, কুলার মাস্টার, হান্টকি, গোল্ডেন ফিল্ড, মাইক্রোটিক, মাইক্রোটেক, টোটোলিংক, মাইক্রোনেট, সোফোস, ব্রাদার, কেসিও, শার্প, প্যানাসনিক, ভিভিটেক, পান্ডা, বিটডিফেন্ডার, সিপি প্লাস, হিক ভিশন, মাইক্রোসফট, টালি, হুয়াওয়ে, অটোডেস্ক, অাভায়া, অ্যাডোবি, কিংসটোনসহ অারও বেশকিছু পণ্য রয়েছে তাদের সারিতে।

    গ্লোবল ব্র্যান্ড ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় শাখা প্রশাখার সাধ্যমে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছে। জেলা পর্যায়ে বিশ্বখ্যাত প্রযুক্তি পণ্যগুলো শাখা ও ডিলারদের মাধ্যমে পৌছে দিচ্ছে প্রযুক্তি প্রেমিদের হাতে। ঢাকায় বিসিএস কমপিউটার সিটি আইডিবি ভবনে, মাল্টিপ্ল্যান কমপিউটার সিটি সেন্টার এবং এলিপ্যান্ট রোড, মতিঝিল, কলাবাগান, ইস্টার্ন প্লাস ল্যাপটপ বাজর, উত্তরা, বারিধারা, গুলশান, বনানী, সাভার, নারায়নগঞ্জ, কুমিল্রা, কুস্টিয়া, দিনাজপুর, রাজশাহী, যশোর, ফেনী, সিলেট, বরিশাল, বগুরা, রংপুর, খুলনা, চিটাগংসহ প্রায় কয়েক হাজার ডিলার ও রিসেলার রয়েছে।

    সমাজকে প্রভাবিত করে এমন সমস্যার সার্থক সমাধান অনুসন্ধান করা এবং উদ্ভাবনের জন্য উপযুক্ত প্রযুক্তি গ্রহণ, উন্নত জীবন ও মানুষের জীবনযাত্রায় অবদান রাখাই হলো গ্লোবাল গ্লোবল ব্র্যান্ডের লক্ষ। গ্লোবল ব্র্যান্ডের দৃষ্টিভঙ্গি হ’ল আধুনিক জীবনযাত্রার স্বাদ এবং প্রয়োজনের ঘন ঘন পরিবর্তনগুলি মাথায় রেখে একটি সুন্দর কাল নির্মাণ করা। নান্দনিক গুণাবলীর সঙ্গে ব্যবহারিকতার সংমিশ্রণ, ক্রমাগত ক্লায়েন্টদের মূল্যবান আত্মবিশ্বাস অর্জন করা।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.