Saturday, June 15, 2024
More

    সর্বশেষ

    গিগাবাইট অরাস লিকুইড কুলার ২৪০

    লিকুইড কুলিং বা ওয়াটার কুলিং সিস্টেম প্রসেসরের জন্য রেডিয়েটর হিসেবে কাজ করে। যেখানে প্রসেসর থেকে এটি তাপ শোষণ করে পিসির বাইরে পাঠিয়ে দেওয়ার জন্য অনেক দক্ষ একটি সিস্টেম। সাধারণত তিন ধরণের লিকুইড কুলিং সলিউশন রয়েছে।এআইও (অল-ইন-ওয়ান), কিটস এবং কাস্টম ওয়াটার কুলিং। এখানে সব থেকে সহজ সলিউশন হিসেবে আছে এআইও (অল-ইন-ওয়ান।

    এআইও (অল-ইন-ওয়ান) এপ্লিকেশন ব্যবহারকারি শুধু ম্যানুয়ালটি অনুসরণ করেই সেটআপ করে নিতে পারবেন। আধুনিক কমপিউটারের প্রসেসরের কথা এবং সিপিইউ হিটসিংক বিষয়টি বিবেচনা করে গিগাবাইট নিয়ে এসেছে ‘গিগাবাইট অরাস লিকুইড কুলার ২৪০’ মিমি রেডিয়েটরের মিনি ভার্শন।

    মাল্টিকোর সিপিইউ এবং হাইয়ারকি ক্যাকুলেশনে যুগে হাই-অ্যান্ড বিল্ডগুলির পক্ষে আদর্শ উপাদান। তবে ফাস্ট ক্লক স্পিড অতিরিক্ত তাপ উৎপন্ন করতে পারে যা কার্য সম্পাদনকে স্লো করে তলে। এটি সিপিইউ কুলিংকে আগের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ করে তুলেছে, তাই অরাস লিকুইড কুলারগুলো সর্বশেষ প্রজন্মের সিপিইউ দ্বারা উৎপন্ন তাপটি পরিচালনা করার জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে।

    ২৪০ মিমি স্টেবল রেডিয়েটরের সঙ্গে ৬টি অন্যান্য রঙিন এলসিডি ডিসপ্লে সম্পূর্ণরূপে কাস্টমাইজএবল আরজিবি ফিউশন ২.০ ফ্যানসহ বহু প্রশস্ত আলোর ডুয়েল ১২০ মিমি উচ্চ বায়ুপ্রবাহ স্থির উইন্ডফোর্স রেডিয়েটর অনুকূলিত পিডব্লিউএম (pwm) অনুরাগীদের জন্য আল্ট্রা টেকসই ডুয়াল বল বিয়ারিং ফ্যান ডিজাইনসহ ইন্টেল আই৯-৯৯০০কে এর কোর ৫ গিগাহার্টজ প্রস্তুত। সিপিইউ সকেট সমর্থন করে ইন্টেল ২০৬৬, ২০১১, ১৩৬৬, ১১৫১, ১১৫০ এবং এএমডি টিআর ৪, এএম ৪।

    গিগাবাইট অরাস লিকুইড কুলার ২৪০ মিমি রেডিয়েটরের মিনি ভার্শনের মূল্য ১৩,৫০০ টাকা।  

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.