Sunday, July 14, 2024
More

    সর্বশেষ

    অনলাইনে স্টার্টআপদের নিয়ে মেন্টরিং সেশন অনুষ্ঠিত

    টেকভিশন ডেক্স: ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মঙ্গলবার, ২৮ জুলাই ২০২০ তারিখ একটি স্টার্টআপ মেনটরিং সেশন আয়োজন করল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (iDEA)”। অনলাইনে অনুষ্ঠিত এই সেশনের বিষয় ছিল “মার্কেটিং ও সেলস”। অনলাইনে iDEA প্রকল্পের এই আয়োজনের উদ্বোধন করেন iDEA প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মজিবুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন iDEA প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) কাজী হোসনে আরা।

     সৈয়দ মজিবুল হক বলেন, স্টার্টআপদের জন্য মেন্টরিং খুবই গুরুত্বপূর্ণ। করোনা পরিস্থিতিতে স্টার্টআপদের নিতে হচ্ছে বিশেষ কৌশল। তাই স্টার্টআপদের ব্যবসায়ের ক্ষেত্রে সহোযোগিতা করার লক্ষ্যে নিয়মিতভাবে মেন্টরিং কার্যক্রম চলমান থাকবে। স্টার্টআপদের জন্য মার্কেটিং বিষয়টি বিশেষ গুরুত্বপূর্ণ হলেও অন্যান্য বিষয় যেমন প্রোডাক্ট ডেভেলপমেন্ট, প্রোডাক্ট কোয়ালিটি, ফাইন্যান্স-সহ নানা বিষয় রয়েছে যা কম গুরুত্বপূর্ণ নয়। তাই, অন্যান্য বিষয়গুলোর নিয়েও মেন্টরিং কার্যক্রম গ্রহণ করা হবে বলে তিনি জানান।

    বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন iDEA প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) কাজী হোসনে আরা। তিনি বলেন, শুধু স্টার্টআপ কালচারেই নয় বরং আমাদের দৈনন্দিন জীবনের ক্ষেত্রেও মেন্টরিং এর প্রয়োজনীয়তা অনেক। এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অনুষঙ্গ যা স্টার্টআপদের ব্যবসায়ের সফলতা ধরে রাখতে ভূমিকা রাখবে। তাই, এ ধরনের মেন্টরিং সেশন iDEA প্রকল্পের মাধ্যমে নিয়মিতভাবে চলমান রাখার চেষ্টা থাকবে।

    সেশনটিতে মেনটর হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের গাড়ির অনলাইন সার্ভিস প্লাটফর্ম “যান্ত্রিক” এর প্রধান নির্বাহী কর্মকর্তা শুভ আল ফারুক। পন্য বা সেবার প্রচারণা, ডিজিটাল প্রমোশন, সেলস বিষয়ে কৌশল, গ্রাহক সেবাসহ বিভিন্ন বিষয় নিয়ে স্টার্টআপগণ আলোচনা করে। টিচইট, বাইক লক, ডিজিটাল ভাঙ্গাড়িওয়ালা, মনা হেলথ সহ iDEA প্রকল্পের প্রায় ১৬ টি স্টার্টআপ এই সেশনটিতে অংশ নেয়। আয়োজনটি সঞ্চালনা করেন iDEA প্রকল্পের পরামর্শক দেওয়ান আদনান। এছাড়া, অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন প্রকল্পের সিনিয়র পরামর্শক আর এইচ এম আলাওল কবির, প্রকল্পের কমিউনিকেশনস বিষয়ক পরামর্শক সোহাগ চন্দ্র দাস।

    • ট্যাগ:
    • iDEA

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.