Sunday, May 19, 2024
More

    সর্বশেষ

    অনলাইনে ফাউন্ডেশন ক্লাসের ওরিয়েন্টেশন সম্পন্ন

    টেকভিশন ডেক্স: ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি, চট্টগ্রাম-এ ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং, ২০২০-২১ সেশনের ছাত্র-ছাত্রীদের নিয়ে ফাউন্ডেশন ক্লাসের ওরিয়েন্টেশন অনুষ্ঠান ১০ই আগস্ট, ২০২০ ইং তারিখে সকাল ১১ঘটিকায় অনলাইনে অনুষ্ঠিত হয়।

    উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‌্যাংকস এফসি প্রপার্টিজ লিমিটেড-এর প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমন এবং মো: শাহনেওয়াজ মজুমদার, হেড অব অপারেশন, ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি, চট্টগ্রাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি, চট্টগ্রাম ক্যাম্পাসের অধ্যক্ষ মোঃ ফারুক ইসলাম।

    উক্ত অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন মো: মশিউর রহমান, ইন্সট্রাক্টর, সিভিল ডিপার্টমেন্ট, ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি, চট্টগ্রাম।

    প্রধান অতিথি তার বক্তব্যে- শিক্ষা অঙ্গনে ড্যাফোডিল ফ্যামিলির বিভিন্ন সুযোগ সুবিধা তুলে ধরেন। তিনি গুরুত্বসহকারে বলেন যে, পড়াশোনা শুধু ডিগ্রী অর্জন বা চাকরি পাওয়ার জন্য নয়, একজন প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠার লক্ষ্য হওয়া উচিত। তিনি ছাত্র-ছাত্রীদের ড্যাফোডিলে ভর্তি হওয়ার সিদ্ধান্তকে সঠিক বলে অভিমত ব্যক্ত করেন।
    বিশেষ অতিথি প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমন তার বক্তব্যে-ছাত্র/ছাত্রীদের উদ্দেশ্যে ৪র্থ প্রজন্মের শিল্প বিপ্লবের গুরুত্ব তুলে ধরেন ও তার প্রযুক্তিগত দিকগুলো কারিগরি শিক্ষার মাধ্যমে সমাজের সকলস্তরে প্রয়োগের আহবান জানান।

    এছাড়াও তিনি বলেন ৪র্থ প্রজন্মের শিল্প বিপ্লবের সাথে সাথে ৫ম প্রজন্মের শিল্প বিপ্লব অচিরে চলে আসবে। কারিগরি শিক্ষাকে দ্রুততার সাথে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য যে উদ্যোগ গ্রহন করেছে তার জন্য ড্যাফোডিলকে সাধুবাদ জানিয়েছেন।

    মোঃ শাহনেওয়াজ মজুমদার তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের স্বাবলম্বী হওয়ার জন্য কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। তিনি দেশে ও বিদেশে আমাদের এলামনাইদের অবস্থান ও জাতীয় উন্নয়নে তাদের অবদানের কথা তুলে ধরেন।

    সমাপনি বক্তব্যে প্রতিষ্ঠানের অধ্যক্ষ ছাত্র/ছাত্রীদের উদ্দেশ্যে ড্যাফোডিলের প্রাতিষ্ঠানিক ও অনলাইন শিক্ষা কার্যক্রমের সুবিধাসমুহ তুলে ধরেন। ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি বর্তমানে ফাউন্ডেশন ক্লাসের উদ্যোগ নিয়েছে যেটা শিক্ষার্থীদেরকে তাদের পাঠ্য বিষয়ে প্রাথমিক জ্ঞান ও ধারণা দিবে যা তাদেরকে অন্যান্যদের থেকে একধাপ এগিয়ে রাখবে। বাংলাদেশ সরকার ২০৫০ সালের মধ্যে কারিগরি শিক্ষার হার ৫০% উন্নতি করার পরিকল্পনা করেছে। সকলকে সেইসাথে সহযোগী হয়ে কারিগরি শিক্ষাকে এগিয়ে নিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.