Sunday, May 19, 2024
More

    সর্বশেষ

    বেসিস’র ‘স্টেট অব গেমিং অ্যান্ড মেটাভার্স ইন্ডাস্ট্রি অব বাংলাদেশ’ শীর্ষক সেমিনার

    ক.বি.ডেস্ক: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর গেমস, এক্সআর এবং এনএফটি বিষয়ক স্থায়ী কমিটি তত্ত্বাবধায়নে ‘‘স্টেট অব গেমিং অ্যান্ড মেটাভার্স ইন্ডাস্ট্রি অব বাংলাদেশ’’ শীর্ষক সেমিনার গতকাল সোমবার (২৮ মার্চ) বেসিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

    সেমিনারে এ খাতে বিশেষজ্ঞরা গেমস, এক্সটেন্ডেড রিয়েলিটি (এক্সআর) এবং নন-ফাঞ্জিবল টোকেন (এনএফটি) সম্পর্কিত তাদের জ্ঞান, সাফল্যের গল্প এবং কেস স্টাডি শ্রোতাদের সঙ্গে তুলে ধরেন। সেমিনারে মূল বক্তা ছিলেন ডিবাগ বিডি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সানজার আদনান আলম। কেস স্টাডি উপস্থাপন করেন বেসিস পরিচালক তানভীর হোসেন; বিডিটাস্ক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শামছ মোহাম্মদ তারেক। পরিচালনা করেন স্থায়ী কমিটির উপদেষ্টা এম আসিফ রহমান। এ সময় উপস্থিত ছিলেন বেসিস সচিবালয়ের সদস্য-সচিব তৌফিক এলাহী প্লাবন।

    সেমিনারটি সকলের জন্য উন্মুক্ত ছিল। সেমিনারে স্থায়ী কমিটির সদস্যদের পাশাপাশি উল্লেখযোগ্য বেসিস সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীগণ সহশরীরে উপস্থিত ছিলেন এবং অনলাইনেও যুক্ত ছিলেন। সেমিনারে অংশগ্রহণকারীদের মধ্যে বিশ্ববাজারে এবং বাংলাদেশে গেমিং-এক্সআর ক্ষেত্রের বর্তমান অগ্রগতি সম্পর্কে তুলে ধরা হয়। যারা গেমস ডেভেলপমেন্ট, এক্সআর এবং এনএফটি-এ তাদের ক্যারিয়ার প্রতিষ্ঠা করতে আগ্রহী তাদের জন্যে এই সেমিনার খুব-ই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন এরশাদুল হক, চেয়ারম্যান, গেমস, এক্সআর এবং এনএফটি বিষয়ক স্থায়ী কমিটি।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.