Thursday, September 19, 2024
More

    সর্বশেষ

    টিম ফরওয়ার্ড’র নির্বাচনী ইশতেহার

    ক.বি.ডেস্ক: ১১ ডিসেম্বর শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর ২০২১-২০২৩ মেয়াদের ১৩ সদস্যের কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন। এবারের নির্বাচনে অ্যাসোসিয়েশনের সাধারণ সদস্য শ্রেণী থেকে ২০৬ জন ও সহযোগী সদস্য শ্রেণী থেকে ৫৫১ জনসহ সর্বমোট ৭৫৭ জন ভোটার আইএসপিএবির নতুন নেতৃত্ব বেছে নিবেন। সাধারণ সদস্য শ্রেণী থেকে ৯টি পদের জন্য ২০ জন প্রার্থী এবং সহযোগী সদস্য শ্রেণী থেকে ৪টি পদের জন্য ১০ জন প্রার্থী, মোট ৩০ জন প্রার্থী হতে ২০২১-২০২৩ মেয়াদের জন্য ১৩ সদস্যের ইসি নির্বাচিত হবেন।

    ১১ ডিসেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। নির্বাচন ও ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে গুলশান-১ এর ইমানুয়েলস পার্টি সেন্টারে (বাড়ি # ০৮, রোড # ১৩৫, গুলশান-০১, ঢাকা)। ভোট গ্রহণ শেষে একই দিন ভোট গণনা করা হবে। তাতে সর্বোচ্চ ভোট প্রাপ্ত সাধারণ সদস্য শ্রেণী থেকে ৯ জন ও সহযোগী সদস্য শ্রেণী থেকে ৪ জন, মোট ১৩ জনকে নির্বাচিত ঘোষণা করা হবে। পরবর্তীতে ১৩ ডিসেম্বর নির্বাচিত এই ১৩ জন তাদের মধ্য হতে ইসির পদ বণ্টনের নির্বাচন করবেন।

    আইএসপিএবি’র নির্বাচনে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হলেন নারায়নগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম বাবু। সদস্যদ্বয় হলেন জেএএন অ্যাসোসিয়েটসের এমডি আব্দুল্লাহ এইচ কাফী এবং এক্সেল টেকনোলজিসের পরিচালক বীরেন্দ্র নাথ অধিকারী।  নির্বাচনী আপীল বোর্ডের চেয়ারম্যান হলেন বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি মো. আবদুর রাজ্জাক। সদস্যদ্বয় হলেন সামিয়া ট্রেডিংয়ের সত্ত্বাধিকারী হাফেজ হারুন এবং ন্যাশনাল পিভিসি পাইপের সত্ত্বাধিকারী মো. আবুল খায়ের।

    আইএসপিএবি’র এবারের নির্বাচন বেশ জমে ওঠেছে। দেশজুড়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা। নির্বাচনে প্যানেল দিয়েছে আইএসপিএবি’র বর্তমান সাধারণ সম্পাদক এবং অপটিম্যাক্স কমিউনিকেশনের পরিচালক ইমদাদুল হকের নেতৃত্বে ‘‘টিম ফরওয়ার্ড’’। এ প্যানেলের অন্য সদস্যরা হলেন- আইসিসি কমিউনিকেশনের এমডি সাইফুল ইসলাম সিদ্দিক, কে এস নেটওয়ার্কের এমডি নাজমুল করিম ভূঁইয়া, ইউনিফাইড কোরের চেয়ারম্যান মো. জাকির হোসাইন, ইনফো লিংকের প্রধান নির্বাহী সাকিফ আহমেদ, চিটাগাং টেলিকম সার্ভিসেসের প্রধান নির্বাহী মো. আনোয়ারুল আজিম, ট্রায়াঙ্গল সার্ভিসেসের মো. আব্দুল কাইউম রাশেদ, সার্কেল নেটওয়ার্কের প্রধান মাহবুবুর রহমান রাজু এবং অন্তরঙ্গ ডটকমের মো. আসাদুজ্জামান।

    ইমদাদুল হক
    প্যানেল প্রধান- টিম ফরওয়ার্ড

    সম্প্রতি ইন্টারনেট সেবা খাতের স্থবিরতা কাটিয়ে সবাইকে নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয়ে টিম ফরওয়ার্ড নির্বাচনী ইশতেহার ঘোষনা করে। ইশতেহারে ২১টি কর্মপরিকল্পনার কথা প্রকাশ করে টিম ফরওয়ার্ড প্যানেল। নির্বাচনী ইশতেহার ঘোষনা করেন প্যানেল প্রধান ইমদাদুল হক।

    নির্বাচনী ইশতেহারে যা থাকছে: নির্বাচিত হওয়ার পরের ৯০ দিনের মধ্যে বিভাগীয় এবং ওয়ার্কিং সাব-কমিটি গঠন। ঢাকাসহ সকল বিভাগে নিক্স সেবা নিশ্চিত করা। প্রকৌশলী ও টেকনিশিয়ানদের দক্ষতা উন্নয়নে অত্যাধুনিক ল্যাব স্থাপন করা। বিটিআরসিকে সঙ্গে নিয়ে আইএসপি ব্যবসায় অনুমোদনহীন ও পেশী শক্তি মুক্ত করা। সকল সদস্যদের প্রাপ্য অধিকার সুনিশ্চিত করা। চতুর্থ শিল্প বিপ্লব চ্যালেঞ্জ মোকাবেলায় সদস্যদের পেশার মানোন্নয়ন, ব্যাবসায় নিরাপত্তা। গ্রাহক পর্যায়ে নিরবিচ্ছিন্ন স্থিতিশীল ইন্টারনেট সেবা দেয়া। নতুন পরিবর্তী বাস্তবতায় সদস্যরা যেনো ঘুড়ে দাঁড়াতে পারেন সেজন্য জামানত বিহীন ব্যাংক ঋণ ব্যবস্থা করা। কর্পোরেট চুক্তির মাধ্যমে ব্যবসায় সুবিধা সৃষ্টি করা।

    ট্রাস্টের অধীনে ইমারজেন্সি ফান্ড গঠন করে ফাইবার টেকনিশিয়ানদের নগদ সহয়তা দেয়া। অ্যাপনিকসহ বৈদেশিক প্রয়োজনীয় লেনদেন সহজ করতে বাংলাদেশ ব্যাংক ও এনবিআর হতে প্রয়োজনীয় অনুমোদন আদায়ের পরিকল্পনা করা। নিক্সের মাধ্যমে জেলাভিত্তিক সিডিএন সেবা ও অ্যাক্টিভ শেয়ারিংয়ের প্রয়োজনীয় অনুমতির ব্যবস্থা করা। ইনফো সরকার ৩ প্রকল্পের মাধ্যমে সদস্যদের হিস্যা আদায়।  হেল্পডেস্ক গঠনের মাধ্যমে সদস্যদের ব্যবসায়িক আইনি সেবা দেয়া। গ্রাহক পর্যায়ে আন্ডারগ্রাউন্ড নেটওয়ার্ক বাস্তবায়ন করা এবং এর পরিধি বাড়ানো। ঝুলন্ত তার বিষয়ে একটি সমন্বিত ও কার্যকরী পরিকল্পনার বাস্তবায়ন করা। কনসোর্টিয়াম গঠনের মাধ্যমে প্রান্তিক পর্যায়ে ফিক্সড ব্যান্ডে ৫জি ইন্টারনেট সুবিধা পৌঁছে দেয়া। প্রতিবছর কমপক্ষে একটি আন্তর্জাতিক মেলা করা। প্রতিটি বিভাগে কমপক্ষে দুইটি করে প্রশিক্ষণ কর্মশালা করা। আইএসপিএবির নিজস্ব অফিস স্থাপন এবং  ওয়েবে মেম্বার পোর্টাল সংযুক্ত করা। 

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.