Thursday, September 19, 2024
More

    সর্বশেষ

    যেকোনো উন্নয়নে প্রয়োজন দলগত প্রচেষ্টা: মোস্তাফিজুর রহমান সোহেল

    ক.বি.ডেস্ক: দেশের তথ্যপ্রযুক্তি খাতকে আরও সামনের দিকে এগিয়ে নিতে আমাদের এ শিল্পের সকলকে হাতে হাত রেখে দলগতভাবে এগোতে হবে। তৈরি করতে হবে ভালো বন্ধন। তথ্যপ্রযুক্তি খাতকে একসঙ্গে এগিয়ে নেব। যেকোনো উন্নয়নে প্রয়োজন দলগত প্রচেষ্টা। বলে জানান, এডভান্সড ইআরপি (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল। বেসিস’র ২০২২-২৩ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ‘‘সিনার্জি স্কোয়াড’’ প্যানেলে জেনারেল সদস্য হিসেবে অংশ নিচ্ছেন তিনি।

    মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, মূল প্রতিশ্রুতি হলো এসএমইর সঙ্গে সম্পর্কের উন্নয়ন, অ্যাক্সেস টু ফাইন্যান্স ও বিজনেস ডেভলপমেন্টের মাধ্যমে দেশে-বিদেশে নিজেদের তুলে ধরতে কাজ করা। দেশে ও বিশ্ববাজারে বাংলাদেশের আইসিটি সক্ষমতাকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে এবং সংগঠনের সদস্যদের সঙ্গে নিয়ে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় নেতৃত্ব প্রদানের পথ সুগম করার প্রত্যয়ে সিনার্জি স্কোয়াড সবসময় একতাবদ্ধ। বেসিস সদস্যদের নিয়ে একসঙ্গে এগোতে চাই।

    মোস্তাফিজুর রহমান সোহেল একজন সিরিয়াল টেকনোপ্রেনার। টেকনোলজি, ফাইন্যান্স এবং ম্যানেজমেন্ট বিষয়ে সফটওয়্যার আর্টিটেক্ট, কনসালটেন্ট, মেন্টর এবং উদ্যোক্তা হিসেবে তার রয়েছে দুই যুগেরও বেশি অভিজ্ঞতা। বাংলাদেশের আইসিটি ইন্ডাস্ট্রির একজন পাইওনীয়ার হিসেবে এন্টারপ্রাইজ রিসোর্স সলিউশনকে জনপ্রিয় করার পেছনে রয়েছে তার অসামান্য অবদান। বাংলাদেশ সরকারের ই-গভার্নমেন্ট ইআরপি প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে জিআরপি বাস্তবায়নে রয়েছে উল্লেখযোগ্য অবদান। ক্লাউড কমপিউটিংয়ের জনপ্রিয়তা বৃদ্ধি এবং প্রথমবারের মতো বাংলাদেশ সরকারের ই-কমার্স নীতিমালা তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। 

    বেসিসের লোকাল মার্কেট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে চলেছেন সোহেল। তিনি ২০১৪-১৬ মেয়াদে বেসিস নির্বাহী কমিটিরর জয়েন্ট সেক্রেটারি জেনারেল এবং ২০১৬-১৮ মেয়াদে নির্বাহী কমিটির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। আইটি কোম্পানিসমূহের জন্যে অ্যাকসেস টু ফাইন্যান্স ইনিশিয়েটিভ এবং বেসিস-আইডিএলসি লোন প্রোডাক্ট বাস্তবায়নে ভূমিকা রাখেন।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.