Tuesday, September 17, 2024
More

    সর্বশেষ

    ‘নেক্সট বিগ অপরচুনিটি ইন ইনফরমেশন টেকনোলজি ইন্ডাস্ট্রি’ শীর্ষক সেমিনার

    ক.বি.ডেস্ক: বাংলাদেশ ইনোভেশন ফোরাম’র উদ্যোগে অনুষ্ঠিত হলো ‘‘নেক্সট বিগ অপরচুনিটি ইন ইনফরমেশন টেকনোলজি ইন্ডাস্ট্রি’’ শীর্ষক সেমিনার। আলোচনার বিষয়বস্তু ছিল আগামী দিনের ৪টি নতুন সম্ভাবনা ওয়েব এপ্লিকেশন, আর্টিফিশিয়াল, ইন্টেলিজেন্স, মেটাভার্স ও এভিয়েশন টেকনোলজি নিয়ে ইন্টারএকটিভ সেশন।

    গত শনিবার (১৪ মে) রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটারে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটারের মহাপরিচালক মো. আব্দুর রাজ্জাক। বক্তব্য রাখেন বাংলাদেশ ইনোভেশন ফোরাম’র প্রেসিডেন্ট আরিফুল হাসান অপু। সেমিনারটি পরিচালনা করেন বাংলাদেশ ইনোভেশন ফোরামের পরিচালক মোহাম্মদ শাহাদাত হোসাইন ও আমেনা ইসলাম।

    সেমিনারটিতে বক্তা ছিলেন আমাজন ওয়েব সার্ভিসেস ইউএসএ এর লিডার সলিউশন আর্কিটেকচার মোহাম্মদ মাহদী উজ জামান, ব্রেইন স্টেশন-২৩ এর হেড অব স্ট্রেটেজিক বিজনেস ইউনিট মো. মিফতাহ উদ্দিন, রাইজ আপ ল্যাবস এর সিইও এরশাদুল হক ও ব্রোটেক্স টেকনোলজিস লিমিটেডের কো-ফাউন্ডার নাহিদ হোসাইন।

    তথ্য প্রযুক্তি শিল্পে লোকাল এবং ইন্টারন্যাশনাল জব সেক্টরে কি ধরনের কাজের চাহিদা দিন দিন বাড়ছে, কিভাবে প্রস্তুতি নিলে ভবিষ্যতে চাকরীর বাজারে প্রবেশে সুবিধা হবে এবং সেই সঙ্গে কিভাবে নিজেকে প্রস্তুত করতে হবে সেই বিষয়ে বিষদ আলোচনা করা হয় সেমিনারটিতে।

    আয়োজনটিতে টাইটেল স্পন্সর এইচবি এভিয়েশন ট্রেনিং সেন্টার এবং সহযোগিতায় টেক টেরেইন আইটি লিমিটেড, রাইজ আপ ল্যাবস, ব্রেইন স্টেশন-২৩, ড্রিমার্জ ল্যাব লিমিটেড, এনগেজ এআই এবং এইচ আর মিডিয়া লিমিটেড।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.