Friday, September 20, 2024
More

    সর্বশেষ

    ৬ জানুয়ারি শুরু হচ্ছে ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০২২’

    ক.বি.ডেস্ক: নতুন বছরের শুরুতেই শুরু হতে যাচ্ছে চমক, ছাড় ও উপহারের ‘‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০২২’’। আগামী ৬ থেকে ৮ জানুয়ারি তিন দিনব্যাপী রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হতে যাচ্ছে স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে বিশেষায়িত মেলা। মেলায় থাকছে ৫জি প্রযুক্তি নিয়ে চমক। করোনা পরিস্থিতির কারণে ২ বছর বিরতির পর দেশের সাড়া জাগানো এ মেলা আবার অনুষ্ঠিত হচ্ছে। স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে দেশে এটিই সবচেয়ে বড় আয়োজন।

    সবসময়ের মতো এবারও দেশের স্মার্ট ডিভাইস ব্যবহারকারীদের সর্বশেষ মডেলের স্মার্টফোন ও ট্যাব পরখ করে দেখার সুযোগ থাকছে এই মেলায়। স্যামসাং, অপ্পো, রিয়েলমি, শাওমি, টেকনো, ভিভো, ওয়ালটন, ওয়ান প্লাসসহ বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন পাওয়া যাবে এখানে। এ ছাড়া স্মার্টফোনের জন্য আনুষঙ্গিক গ্যাজেট ও এক্সেসরিজ নিয়ে থাকবে বেশ কয়েকটি স্টল ও প্যাভিলিয়ন। মেলায় প্রথমবারের মতো থাকছে ৫জি এক্সপিরিয়েন্স জোন। মোবাইল অপারেটর টেলিটকের পরিচালনায় ও হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের কারিগরি সহায়তায় এই জোনে এসে দর্শকরা সরাসরি ৫জি অভিজ্ঞতা নিতে পারবেন।

    স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০২২ নিয়ে বিস্তারিত তথ্য জানানোর জন্য ঢাকার একটি স্থানীয় হোটেলে আয়োজন করা হয় এক সাংবাদিক সম্মেলনের। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন আয়োজক প্রতিষ্ঠান মেকার কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহম্মদ খান, টেলিটকের অ্যাসিসট্যান্ট ম্যানেজার মো. আবু হাসান মাসুদ, স্যামসাং মোবাইলের হেড অব প্রোডাক্ট প্ল্যানিং ফজলুল মুসাইর চৌধুরি, ট্রানশন বাংলাদেশের হেড অব মার্কেটিং মো. আসাদুজ্জামান, অপ্পো বাংলাদেশের হেড অব মার্কেটিং লিউ ফ্যাং, ভিভো বাংলাদেশের ব্র্যান্ড ম্যানেজার তানজিব আহম্মেদ, রিয়েলমি বাংলাদেশের হেড অব সেলস মুজাহিদুল ইসলাম, ডিএক্স গ্রুপের হেড অব রিটেইল অপারেশনস জে এম হাসান সাইফ এবং হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের হেড অব পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশন ইউওয়াইং।

    সাংবাদিক সম্মেলনে জানানো হয় মেলা উদ্বোধন করবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। মেলায় দর্শকরা ঢুকতে পারবেন বিনা মূল্যে। তবে মাস্ক না পড়া অবস্থায় কেউ মেলায় প্রবেশ করতে পারবেন না। প্রবেশদ্বারে তাপমাত্রা মেপে তা গ্রহণযোগ্য হলেই প্রবেশ করা যাবে মেলায়। এই মেলায় সবার আগ্রহ থাকবে ৫জি অভিজ্ঞতা নেয়া। যেহেতু ফাইভজি দেশে এখনও পরীক্ষামূলক পর্যায়ে আছে এবং সাধারণ মানুষের কাছে পৌঁছায়নি। এই মেলার মাধ্যমে অনেক বেশি সংখ্যক সাধারণ মানুষকে ৫জি অভিজ্ঞতা দেয়া যাবে।

    মেলায় স্যামসাং পণ্য ক্রয়ে ক্রেতাদের জন্য থাকছে মূল্যছাড়সহ নানা আকর্ষণীয় উপহার। শিক্ষার্থীদের জন্য থাকছে বিশেষ অফার এবং নতুন বছরের প্রথম হ্যান্ডসেট উম্মোচন করা হবে এই মেলায়। স্যামসাংয়ের ৫জি হ্যান্ডসেটেও ফাইভজি অভিজ্ঞতা নেয়ার সুযোগ পাবেন দর্শনার্থীরা; চমকপ্রদ নানা অফার নিয়ে মেলায় আসছে টেকনো; মেলায় নতুন বছরে অনেক চমক থাকছে অপো পণ্যে; বরাবরের মতো মেলায় ভিভো বিশেষ অফার নিয়ে আসছে। মেলায় এসে ভিভো পণ্য ক্রয়ে ক্রেতারা যে ছাড় বা উপহার পাবেন তা বাজারে পাওয়া যাবে না; মেলায় রিয়েলমির ফাইভজি হ্যান্ডসেটে দর্শনার্থীরা ফাইভজি অভিজ্ঞতা নিতে পারবেন; ডিএক্স গ্রুপ শাওমি ব্র্যান্ডের হ্যান্ডসেট নিয়ে আসছে। ক্রেতাদের জন্য শাওমির ৫জি হ্যান্ডসেটে ছাড় ও বিশেষ উপহার থাকছে সঙ্গে ক্যাশব্যাক অফার থাকছে।

    স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০২২ এর পৃষ্ঠপোষকতায় স্যামসাং, অপো, ভিভো, রিয়েলমি, টেকনো ও ডিএক্স। টেকনোলজি পার্টনার হুয়াওয়ে। লজিস্টিক পার্টনার ই-কুরিয়ার। প্রদর্শনীর সব আপডেট পাওয়া যাবে অফিসিয়াল ফেসবুক পেজ (www.facebook.com/STExpo/)।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.