Friday, September 20, 2024
More

    সর্বশেষ

    বাংলাদেশে নতুন ভ্যারিয়েন্টে এফএইচডি প্লাস ডিসপ্লের ‘রেডমি ৯’

    গ্লোবাল টেকনোলজি জায়ান্ট শাওমি বাংলাদেশের বাজারে ‘রেডমি ৯’ স্মার্টফোনের নতুন ভ্যারিয়েন্ট উন্মোচন করেছে। স্মার্টফোনটি পূর্বে আনা রেডমি স্মার্টফোনগুলো থেকে উন্নত ও কিছুটা বড়, এতে আছে এআই কোয়াড ক্যামেরা সেটআপ, ৬.৫৩ ইঞ্চি ফুলএইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লে, শক্তিশালী চিপসেট এবং দারুণ ডিজাইন।

    শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, আমরা রেডমি সিরিজের স্মার্টফোনগুলোর মাধ্যমে মি ফ্যানদের সবসময় অপেক্ষাকৃত সাশ্রয়ীমূল্যে সর্বোচ্চ প্রযুক্তির ডিভাইস তুলে দিতে চেয়েছি। বাংলাদেশের বাজারে এন্ট্রি লেভেলের স্মার্টফোন হিসেবে এফএইচডি প্লাস ডিসপ্লের রেডমি ৯ বড় ব্যাটারি আর কোয়াড ক্যামেরা সেটআপের এক অনবদ্য ডিভাইস। ফ্যানদের জন্যই আমরা ফোনটির নতুন ভ্যারিয়েন্ট এনেছি।

    রেডমি ৯ বাংলাদেশে কার্বন গ্রে, ওসান গ্রিন এবং সানসেট পার্পেল– এই তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের ফোনটি পাওয়া যাবে ১৩,৯৯৯ টাকায়। চাইলে স্টোরেজ মেমোরি কার্ডে বাড়ানো যাবে ৫১২ জিবি পর্যন্ত। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রমের সংস্করণটিও পাওয়া যাচ্ছে ১৪,৯৯৯ টাকায়। দেশের সব অথোরাইজড মি স্টোর এবং রিটেইল পার্টনারদের স্টোরে পাওয়া যাচ্ছে ফোনটি।

    রেডমি ৯: রেডমি ৯ ফোনটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চি এফএইচডিপ্লাস ডট ড্রপ ডিসপ্লে, যা যেকোনো কনটেন্ট পরিষ্কারভাবে দেখার অভিজ্ঞতা দেবে। ফোনটির ডিসপ্লেতে দেয়া হয়েছে টিইউভি রেইনল্যান্ড লো ব্লু লাইট সার্টিফিকেশন এবং সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস প্রযুক্তি। এন্ট্রি লেভেলের স্মার্টফোন হলেও এতে আছে ১৩ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ। এর প্রাথমিক ১৩ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরার সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। ডিভাইসটি দিয়ে দ্রুত ছবি নেয়া, ওয়াইড অ্যাঙ্গেল গ্রুপ শট, ক্লোজ-আপ নেয়া যাবে ডিটেইলসহ। নেয়া যাবে সুন্দর সব পোর্ট্রেইট। পাশাপাশি ফোনটিতে রয়েছে ক্যালিডোস্কোপ এবং পাম শাটার ফিচার।

    রেডমি ৯ ফোনে দেওয়া হয়েছে ১২ ন্যানোমিটার প্রসেসিং টেকনোলজির মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর, অক্টো-কোর সিপিইউ, আপ টু ২.০ গিগাহার্টজ। অ্যান্ড্রয়েড ১০ এর সঙ্গে রয়েছে শাওমির নিজস্ব কাস্টমাইজ ইন্টারফেইস এমআইইউআই ১২। দীর্ঘ ব্যাকআপ দিতে রয়েছে ৫০২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। ফলে গেম খেলতে চাইলে অল্প সময়ের মধ্যেই ডিভাইসটি চার্জ করে নিতে পারবেন। বক্সে রয়েছে ১০ ওয়ার্টের চার্জার। এ ছাড়া ডিভাইসটিতে রয়েছে ৩.৫ মিলি হেডফোন জ্যাক, আইআর ব্লাস্টার, ডুয়েল স্ট্যান্ডবাই ফোরজি সিমের সঙ্গে আলাদা মাইক্রো এসডি কার্ড সাপোর্টসহ নানা সুবিধা।  

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.