Monday, May 20, 2024
More

    সর্বশেষ

    অন্ধকারেও সেরা ছবি তুলবে ‘ভিভো ভি২০’

    বাংলাদেশের বাজারে নতুন একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘ভিভো ভি২০’ মডেল নিয়ে এসেছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। স্মার্টফোনটিতে প্রথমবারের মতো আই অটোফোকাস প্রযুক্তিযুক্ত করা হয়েছে। এর আই অটোফোকাস প্রযুক্তি বিষয়বস্তু যতদূরই হোক না কেনো তাকে স্বয়ংক্রিয়ভাবে ফোকাস করে। এমনকি বিষয়বস্তু চলমান হলেও ফোকাস ধরে রাখতে পারে এই প্রযুক্তি। তাই স্পষ্ট ছবি তুলতে সহায়তা করবে নতুন এই স্মার্টফোনটি।

    আজ  শুক্রবার (৯ অক্টোবর) স্মার্টফোনটি বাজারে আনার ঘোষণা দেয় ভিভো। আজ থেকে বাংলাদেশি গ্রাহকরা ভিভো ভি২০ এর জন্য প্রি বুকিং দিতে পারবেন। প্রি বুকিং চলবে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত। ভিভো ভি২০ এর বাজার মূল্য ৩২ হাজার ৯৯০ টাকা। দেশে স্মার্টফোনটি পাওয়া যাবে সানসেট মেলোডি ও মিডনাইট জ্যাজ রঙে।

    ভিভো ভি২০ স্মার্টফোনটির পেছনে তিনটি ক্যামেরাযুক্ত করা হয়েছে। ক্যামেরাগুলো ৬৪, ৮ ও ২ মেগাপিক্সেলের। সামনের ক্যামেরাটি ৪৪ মেগাপিক্সেলের অটোফোকাসযুক্ত। সুপার ওয়াইড অ্যাঙ্গেল নাইট মোড ও ট্রাইপোড নাইট মোডের কারণে গভীর অন্ধকারেও ভালো ছবি তুলবে স্মার্টফোনটি। এ ছাড়াও এতে এজি গ্লাস, ডুয়েল ভিডিও ক্যামেরাসহ দারুণ কিছু প্রযুক্তিযুক্ত করা হয়েছে। স্মার্টফোনটিতে ৪৪ এমপি সেলফি ক্যামেরাযুক্ত করা হয়েছে যা এ যাবতকালের সবচেয়ে বড় সেলফি ক্যামেরা। ডুয়েল ভিডিও ক্যামেরার কারণে এখন একই সময়ে সামনে এবং পেছনের ক্যামেরায় ভিডিও করা যাবে। তাই অনলাইনে ক্লাস করতে কিংবা সোশ্যাল মিডিয়া কন্টেন্ট তৈরিতে স্মার্টফোনটি কাজে লাগবে। সামনের ভিডিও ক্যামেরায় রয়েছে স্লো মোশন প্রযুক্তি।

    স্মার্টফোনটির ডিসপ্লে ৬ দশমিক  ৪৪ ইঞ্চি এবং এজি গ্লাস প্রযুক্তিযুক্ত করা হয়েছে। এ ছাড়াও ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জের এই ফোনে ৪০০০ এমএএইচ ব্যাটারিযুক্ত করা হয়েছে। রয়েছে ৮ গিগাবাইট র‌্যাম, ১২৮ গিগাবাইট রম, অপরেটিং সিস্টেম ফানটাচ ওএস১১ ও কোয়ালকম  স্ন্যাপড্রাগন ৭২০ জি। স্মার্টফোনটির বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে-এর স্লিমনেস। এর থিকনেস মাত্র ৭ দশমিক ৩৮ মি.মি.। বাজারে বর্তমানে বিদ্যমান সবচেয়ে সরু স্মার্টফোনটি ৭ দশমিক ৪৮ মি.মি.। ভিভো ভি২০ বাজারে এটিই হবে সবচেয়ে সরু স্মার্টফোন। 

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.