Thursday, April 18, 2024
More

    সর্বশেষ

    অনলাইন ইভেন্টে ৫আই ও সি২ উন্মোচন করলো রিয়েলমি

    ক.বি.ডেস্ক: বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি বাংলাদেশের বাজারে নিয়ে এলো দুটি জনপ্রিয় ফোন রিয়েলমি ৫আই ও রিয়েলমি সি২। টেক-ট্রেন্ডি তরুণ গ্রাহকদের দৈনন্দিন চাহিদা পূরণের লক্ষ্যে এক অনলাইন অনুষ্ঠানের মধ্যে দিয়ে বাংলাদেশের বাজারে ফোন দুটি উন্মুক্ত করেছে রিয়েলমি।

    দৈনন্দিন ব্যবহারের সব ফিচার নিয়ে হাজির হয়ে সবার মাঝে ব্যাপক সাড়া পায় রিয়েলমির ৫ সিরিজের ফোনগুলো। ইতোমধ্যে বিশ্বজুড়ে রিয়েলমি ৫ সিরিজের ৫৫ লক্ষ ব্যবহারকারী রয়েছেন। এ সিরিজের নতুন স্মার্টফোন ৫আই-এর ক্যামেরা, ব্যাটারি, পারফরমেন্স এবং ডিজাইনসহ প্রতিটি ক্ষেত্রেই এনেছে আরও উন্নত ইউজার এক্সপেরিয়েন্স। এ ছাড়াও এ ফোনটির পাশাপাশি রিয়েলমি বাংলাদেশের বাজারে নিয়ে আসছে চোখ ধাঁধানো ডিজাইনের সাশ্রয়ী স্মার্টফোন রিয়েলমি সি২। ডিউড্রপ ডিজাইনের বিশাল স্ক্রিনের রিয়েলমি সি২ ব্যবহারকারীদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরও পরিপূর্ণ করবে। বাংলাদেশের বাজারে রিয়েলমি ৫আই এর মূল্য ১২,৯৯০ টাকা এবং রিয়েলমি সি২ এর মূল্য ৮,৯৯০ টাকা।

    অনুষ্ঠানে রিয়েলমি বাংলাদেশের ব্রান্ডিং ডিরেক্টর নিয়ন শি বলেন, “প্রতিটি প্রাইজ রেঞ্জের মধ্যে চমৎকার ডিজাইন এবং ফিচারের সমন্বয়ে মানসম্মত স্মার্টফোন নিয়ে আসছে রিয়েলমি। বর্তমানের ফ্যাশনসচেতন এবং ডেয়ার টু লিপ উদ্দীপনায় বিশ্বাসী টেক-ট্রেন্ডি তরুণ প্রজন্মের জীবনধারাকে আরো আনন্দময় করে তোলার জন্যে দুটি ফোনেই আমরা অত্যাধুনিক সব ফিচার নিয়ে হাজির হয়েছি।”

    রিয়েলমি ৫আই – কোয়াড ক্যামেরা ব্যাটারি কিং

    সারাদিনের ব্যবহার ও ৩০ দিনের স্ট্যান্ডবাই সুবিধার জন্য ৫আই স্মার্টফোনে সংযোজন করা হয়েছে বিশাল ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। বিশেষ এক অগ্নিনির্বাপক পর্দার ব্যবহারে ব্যাটারি এখন আরও অনেক বেশি নিরাপদ। পাশাপাশি, ১১ ন্যনোমিটারের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট এবং ২.০ গিগাহার্টজের অপারেটিং ক্ষমতাসম্পন্ন প্রসেসর দিবে চমৎকার গেমিং অভিজ্ঞতা। অনবদ্য ‘সানরাইজ ডিজাইনের’ হালকা ফোনটি পাওয়া যাবে অ্যাকুয়া ব্লু এবং ফরেস্ট গ্রিন রঙে। জার্মানির ফাইভ অ্যাক্সিস রেডিয়াম কার্ভিং প্রযুক্তিতে ৬০০ মিনিটের পলিশে তৈরি করা ফোনটির পেছনের ক্রিস্টাল ডিজাইনটি মুহূর্তেই সবার নজর কাড়বে।

    রিয়েলমি ৫আই এর অনন্য ইমেজিং দক্ষতাসম্পন্ন কোয়াড ক্যামেরার জন্যে ব্যাপকভাবে প্রশংসিত। চারটি অসাধারণ ক্যামেরার সমন্বয়ে আরও সব চমৎকার ছবি তোলার জন্য থাকছে ৮ মেগাপিক্সেলের ১১৯° আলট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ১২ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের পোর্টেট লেন্স এবং ২ মেগাপিক্সেলের আল্ট্রা-ম্যাক্রো লেন্স। রাতের আঁধারেও আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দিয়ে নিমেষেই সুদৃশ্য ওয়াইড ছবি তোলার জন্য ব্যবহার হয়েছে উন্নত অ্যালগরিদমের নাইটস্কেপ ২.০। মূল ক্যামেরায় আরও উন্নত স্ট্যাবিলাইজেশনের ব্যবহারে ভিডিও ধারণ হবে আরও স্থিতিশীল।

    রিয়েলমি সি২ – দ্য বেস্ট-লুকিং এন্ট্রি-লেভেল স্মার্টফোন

    রিয়েলমি বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে চোখ ধাঁধানো ডিজাইনের একটি সাশ্রয়ী স্মার্টফোন রিয়েলমি সি২। ডিউড্রপ ও ডায়মন্ড-কাট নকশার ফোনটিতে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও পি২২ চিপসেট ব্যবহার করা হয়েছে। দৈনন্দিন সব কাজ নিমেষেই করে ফেলতে সাহায্য করবে ফোনটির ২.০ গিগাহার্টজ ক্ষমতাসপন্ন অক্টাকোর প্রসেসর। সঙ্গে থাকছে ১৯.৫:৯ অনুপাতের এইচডি+ ডিসপ্লে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সম্বলিত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটাপে ক্রোমা বুস্টের ব্যবহারে ছবি হবে আরও প্রাণবন্ত। এছাড়াও থাকছে ১০৮০পিক্সেলে ভিডিও এবং স্লো-মো ভিডিও রেকর্ডিং এর সুবিধা। ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি এবং কোরপাইলট প্রযুক্তি ব্যাটারির কর্মদক্ষতাকে বাড়িয়ে সারাদিনের প্রয়োজন মেটাবে। ডায়মন্ড ব্লু এবং ডায়মন্ড ব্ল্যাক রঙে ২ গিগাবাইট র‍্যাম এবং ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজের রিয়েলমি সি২ খুব সহজেই স্মার্টফোন ব্যবহারকারীদের মন জয় করবে।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.