Tuesday, May 21, 2024
More

    সর্বশেষ

    দুর্দান্ত ক্যামেরার ‘রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি’

    প্রচারণা ডটকম ডেস্ক: রিয়েলমি সম্প্রতি বাজারে এনেছে ফ্ল্যাগশিপ ক্যামেরা স্মার্টফোন ‘‘রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি’’। ফোনটিতে রয়েছে দেশের মিডরেঞ্জ স্মার্টফোনের মধ্যে প্রথম ফ্ল্যাগশিপ সনি আইএমএক্স৭৬৬ ওআইএস  ক্যামেরা। ফোনটিতে অল্প আলোতেও দুর্দান্ত ছবি তোলা যাচ্ছে। সনি আইএমএক্স৭৬৬ ওআইএস (অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন) সেন্সর সম্বলিত অসাধারণ ক্যামেরা সেটআপের সাহায্যে ব্যবহারকারীরা খুবই ডিটেইলড ছবি তুলতে পারবেন।

    রিয়েলমি প্রো প্লাস ৫জি

    স্মার্টফোনটিতে আছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারী ওআইএস  ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা।রয়েছে প্রোলাইট ইমেজিং প্রযুক্তি, যার সাহায্যে পরিষ্কার ও ঝকঝকে ছবি তোলা সম্ভব। বড় আকারের ১/১.৫৬ ইঞ্চি সেন্সর দিয়ে ছবি তোলার সময় এর আগের প্রজন্মের তুলনায় ৬৩.৮ শতাংশ বেশি আলো ক্যাপচার করা যায়। এই সেগমেন্টে এমন অত্যাধুনিক ক্যামেরা সেন্সরসহ প্রথম স্মার্টফোন।

    ওআইএস ছাড়াও এই ফোনে রয়েছে ইআইএস (ইলেক্ট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন) ডুয়াল স্ট্যাবিলাইজেশন ও এআই নয়েজ ক্যান্সেলেশন ৩.০; যা কম আলোতেও সুন্দর ছবি তুলতে সাহায্য করে। সঙ্গে আছে ১১৯-ডিগ্রি সুপার ওয়াইড ক্যামেরা; যা দিয়ে বিস্তৃত পরিসরের ছবি অনায়েসেই তোলা যায়। এই ডিভাইসটিতে স্ট্রিট ফটোগ্রাফি মোড ২.০, স্মার্ট লং এক্সপোজার, নাইনটিস পপ ফিল্টার ও পিক অ্যান্ড জুম এর মতো আকর্ষণীয় সব ফিচার আছে; যার সাহায্যে ব্যবহারকারীরা যেকোন মুহূর্ত চমতকারভাবে ক্যামেরাবন্দী করতে পারবেন। এমন সব দারুণ ফিচার এই ফ্ল্যাগশিপ ক্যামেরাকে তরুণদের কাছে আকর্ষণীয় করে তুলেছে।

    এটিসি অ্যান্ড্রয়েড টোটো কোম্পানির টেক রিভিউয়ার আশিকুর রহমান তুষার বলেন, রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি দিয়ে তোলা ছবিগুলোতে ভালো ডিটেইলস থাকছে, যা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছবি তোলার সঙ্গে সঙ্গে আপলোড করা যাবে। এই ফোনের ডে-লাইট ফটোগ্রাফি ফিচার দিয়ে যাদের কাছে এডিট করার সময় নেই তারা চমতকার সব ছবি তুলতে পারবেন। তা ছাড়া, এই ক্যামেরায় কালার ও কনট্রাস্ট এর ভারসাম্য থাকায় কম আলোতে তোলা ছবিগুলোও দেখতে খুব সুন্দর। আমার মতে নাইট ফটোগ্রাফির জন্য এই সেগমেন্টের সেরা ক্যামেরা ফোন। এই ফোনের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা প্রাইমারি ক্যামেরার মতোই চমতকার এবং পোর্ট্রেইট মোডটিও বেশ ভালো। সেলফি ক্যামেরার সঙ্গে আছে এইচডিআর প্রযুক্তি, যা ব্যাকগ্রাউন্ডের সৌন্দর্য অক্ষুণ্ণ রাখে। ওআইএস ও এআইএস এর সাহায্যে যেকোনো ধরনের ঝাঁকুনিতেও পরিষ্কার ছবি তোলা ও ভিডিও করা সম্ভব।

    এই ফোনের ক্যামেরা দিয়ে তোলা ছবি শেয়ার করার পরে ডিভাইসটি ফেসবুকে ফটোগ্রাফি ভিত্তিক বিভিন্ন গ্রুপে বেশ প্রশংসিত হয়েছে। ‘ফটোগ্রাফি অব বাংলাদেশ’, ‘ফোনোগ্রাফি’ ও আরও কিছু গ্রুপের সদস্যরা এই ফোনটির ফ্ল্যাগশিপ লেভেলের ক্যামেরা সেটআপে তোলা ছবি দেখে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

    রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি ডিভাইসটি মাত্র ৭.৯৯ মিমি পাতলা এবং ওজন মাত্র ১৮২ গ্রাম। এই ফোনের ডিজাইন ডিভাইসটিকে স্লিম ও হালকা করেছে, যা নিশ্চিত করবে দারুণ ইন হ্যান্ড ফিলিং। সূর্যোদয় থেকে অনুপ্রাণিত হয়ে ডিভাইসে ‘লাইট শিফট ডিজাইন’ ব্যবহার করা হয়েছে। ফোনটির সানরাইজ ব্লু কালার ভ্যারিয়েন্টিতে সূর্যের আলোতে ফোনটির পেছনের দিক প্রায় ৩ সেকেন্ডের মধ্যেই নীল থেকে লাল রঙ ধারণ করে। ঘরেই আলোতে ফোনটি পুনরায় ব্লু কালারে ফেরত আসে। ফোনটি পাওয়া যাচ্ছে অরোরা গ্রিন কালার ভ্যারিয়েন্টে। বিস্তারিত: https://www.realme.com/bd/realme-9-pro-plus

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.