Tuesday, February 27, 2024
More

    সর্বশেষ

    ওরা আসছে…

    অ্যানিমেশন মুভি নিয়ে নতুন করে লেখার কিছু নেই। পৃথিবীর সব বয়েসী ভিন্ন চরিত্রের সব মানুষেক বিনোদনের একই ছাদের নিচে নিয়ে এসেছে অ্যানিমেশন চলিচ্চত্র। বোকা-সোকা, কিছুটা দুষ্টুমিমাখা, কিছুটা আদুরে এবং সর্বোপরি নায়কোচিত সব চরিত্রেরই দেখা মেলে অ্যানিমেশন মুভিগুলোতে । এই ধরণের চলিচ্চত্রের কাহিনী বৈচিত্র্যও অসাধারণ। মুভিপ্রেমীদের জন্য সুখবর তাদের দেখা বেশ কয়েকটি অ্যানিমেশন মুভির সিক্যুয়াল ও প্রিক্যুয়াল আসছে আগামী বছরে- 

    ১. পেঙ্গুইনস অভ মাদাগাস্কার :
    ড্রিমওয়ার্কস অ্যানিমেশন প্রযোজিত অ্যাকশন কমেডি ধাঁচের এই মুভিটি মাদাগাস্কার সিরিজেরই একটি পর্ব। মূলত “মাদাগাস্কার থ্রী – ইউরোপ’স মোস্ট ওয়ান্টেড”-এর সিক্যুয়াল এটি। মুভিটির কাহিনী গড়ে উঠেছে মূলত চারটি পেঙ্গুইনকে কেন্দ্র করে। যাদের কাজ হলো অসহায় প্রাণীদের সহায়তা করা, এবং ডক্টর অক্টাভিয়াস নামক অক্টোপাসের কবল থেকে পৃথিবীকে রক্ষা করা। হাস্যরসে ভরপুর এবং টানটান উত্তেজনাপূর্ণ এই মুভিটি দেখতে চাইলে অপেক্ষা করতে হবে ২০১৫ সালের ২৬ মার্চ পর্যন্ত।

    ২. মিনিয়নস :
    “ডেসপিকেবল মি”-এর কল্যাণে মিনিয়নদের সঙ্গে আমরা সবাই পরিচিত। “ডেসপিকেবল মি” এবং “ডেসপিকেবল মি-২” এর প্রিক্যুয়াল এই “মিনিয়নস” মুভিটিতে দেখা যাবে হলদে রঙা ক্ষুদে একদল পোষা মাস্তানদের। যারা পৃথিবীর শুরু থেকেই ছিলো শুধুমাত্র একটি উদ্দেশ্য নিয়ে, মহাবিশ্বের সবচেয়ে উচ্চাভিলাষী ভিলেন-এর শিষ্য হওয়ার আশায়। কিন্তু নিজেদের অদক্ষতা এবং একের পর এক ব্যার্থতার শাস্তি হিসেবে একসময় তারা এন্টার্টিকায় বিচ্ছিন্ন জীবনযাপনের সিদ্ধান্ত নেয়। নেতাবিহীন অবস্থায় দীর্ঘদিন বিষন্ন জীবন কাটানোর পর অবশেষে ১৯৬০-এর দশকে তারা আবারও সিদ্ধান্ত নেয় নতুন কোন গুরু খুঁজে নেবার। এবার তারা বিশ্বের সবচেয়ে ভয়ানক মানুষদের আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিয়ে সন্ধান পায় স্কারলেট ওভারকিল নামের এক রুপসী, উচ্চাভিলাষী তরুণীর। যার জীবনের একমাত্র লক্ষ্য হলো পৃথিবী শাসন করা। একই সঙ্গে প্রথম নারী সুপার ভিলেন হিসেবে আত্মপ্রকাশ করা। মিনিয়নেরা এই স্কারলেট ওভারকিলকে গুরু হিসেবে পেতে রীতিমতো প্রতিযোগিতা শুরু করে দেয়। পুরো ঘটনা জানতে হলে অপেক্ষা করতে হবে ২০১৫ সালের ১০ জুলাই পর্যন্ত, সেদিনই মুক্তি পাবে “মিনিয়নস”

    ৩. দ্যা গুড ডাইনোসর :
    পিক্সার অ্যানিমেশন প্রযোজিত এই মুভিটি মুক্তি পাবে আগামী বছরের ২৫ নভেম্বর। মুভিটির কাহিনী আবর্তিত হয়েছে বহুপ্রজন্মের সেই চিরাচিরত প্রশ্নটিকে ঘিরে, যদি উল্কাপিন্ড সত্যিই পৃথিবীকে আঘাত না করতো এবং ডাইনোসোরেরা আজও বিলুপ্ত না হতো, তবে আজকের পৃথিবী কেমন হতো? কিছুটা কমেডি এবং বেশ খানিকটা উত্তেজনাপূর্ণ মুভিটির কেন্দ্রীয় চরিত্রে রয়েছে আর্লো নামের এক কিশোর ডাইনোসোর, যে ডাইনোসোর সমাজে শান্তি ফিরিয়ে আনার জন্য আপ্রাণ কাজ করে যায়।

    ৪. কুং ফু পান্ডা ৩ :
    কুং ফু পান্ডা সিরিজের সব কটি চলচ্চিত্রের মতো এই তিন নম্বর সিক্যুয়ালটিও অ্যাকশন এবং কমেডির মিশ্রণ। কারাতে নির্ভর এই মুভিটির কেন্দ্রীয় চরিত্রে রয়েছে “পো” নামের পান্ডা, এবার যার সামনে চ্যালেঞ্জ হিসেবে থাকবে দু’টি ভিন্ন ধরণের হুমকি। যার একটি অতিপ্রাকৃত হলেও অপরটি কিছুটা পরিচিত। ড্রিমওয়ার্কস অ্যানিমেশন প্রযোজিত এই মুভিটি মুক্তি পাবে ২০১৫ সালের ২৩ শে ডিসেম্বর।

    ৫. হোটেল ট্রান্সসিলভানিয়া ২ :
    সনি পিকচারস অ্যানিমেশন প্রযোজিত এই মুভিটি ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত “হোটেল ট্রান্সসিলভানিয়া”-র সিক্যুয়াল। যদিও এবারের পর্বের কাহিনী সম্পর্কে আগাম তেমন কিছুই জানা যায়নি, তবুও সেলেনা গোমেজের কন্ঠে ড্রাকুলাকন্যার গল্প শোনার আশায় এখন থেকেই প্রতীক্ষা শুরু হয়ে গেছে ভক্তদের। ২০১৫ সালের ২৫শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমাটি।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.