Thursday, July 11, 2024
More

    সর্বশেষ

    ‘ক্রিয়েটর পোর্টাল বাংলা’ চালু করেছে টিকটক

    ক.বি.ডেস্ক: কনটেন্ট ক্রিয়েটরদের জন্য টিকটক বাংলাদেশে চালু করেছে এক ওয়ান-স্টপ সেন্টার ‘‘ক্রিয়েটর পোর্টাল বাংলা’’। এটি কনটেন্ট ক্রিয়েটরদের জন্য শিক্ষামূলক কনটেন্ট তৈরির জন্য ওয়ান-স্টপ শপ হিসেবে কাজ করবে। ক্রিয়েটর পোর্টাল বাংলার টিকটক অ্যাকাউন্ট @bdtiktokcreators নামে পাওয়া যাবে। পোর্টালটিতে সিরিজ ভিডিও হিসেবে পাওয়া যাবে নানা ধরনের গাইডলাইন, টিপস এবং ট্রিকস। একজন ক্রিয়েটরকে অ্যাপের মধ্যেই সর্বোচ্চ অভিজ্ঞতা এবং উপস্থিতি জানান দিতে সহায়তা করবে।

    পোর্টালটি ক্রিয়েটরদের নানামুখী গল্প বলতে, কমিউনিটি গড়ে তুলতে এবং সৃজনশীল কর্মকাণ্ড পরিচালনা করতে দেবে; যা ক্রিয়েটরদের আরও গভীরে গিয়ে তাদের লক্ষ্য পূরণে প্ল্যাটফর্মটিতে বৈচিত্রময় কনটেন্ট তৈরি করতে সহায়তা করবে। এটি টিকটক কমিউনিটির গাইডলাইনগুলোর ওপর একটি বিশদ মডিউলে অন্তর্ভুক্ত করবে, যাতে বাংলাদেশী কনটেন্ট ক্রিয়েটররা তাদের দর্শকদের জন্য কনটেন্ট তৈরির সময় সেগুলো আরও ভালভাবে বুঝতে এবং প্রয়োগ করতে পারেন।

    ক্রিয়েটর পোর্টাল বাংলা: প্ল্যাটফর্মটি শুধু কনটেন্টের মানই উন্নয়ন করবে তা না, সেই সঙ্গে একটি নিরাপদ স্পেসে টিকটক ব্যবহারকারীরা যাতে বিভিন্ন ধরনের বিনোদন এবং সৃজনশীলতার অভিজ্ঞতা শেয়ার করতে পারেন তা নিশ্চিত করবে। টিকটক অ্যাকাউন্টে ভারসাম্য বজায় রাখার জন্য বিভিন্ন সরঞ্জাম, বিশ্লেষণ, প্রভাব এবং সৃজনশীল ধারণাগুলোর সঙ্গে কনটেন্ট তৈরির কৌশল ঠিক করা কিছুটা কঠিন হতে পারে। এটি একটি অনলাইন হাব, যেখানে টিকটক ক্রিয়েটরদের জন্য থাকবে শিক্ষামূলক ভিডিও তৈরির বেসিক উপায়, তাদের দর্শকদের সঙ্গে সংযোগ এবং তাদের ভিডিওকে পরবর্তী ধাপে নিয়ে যাওয়ার নানা কৌশল। ভিডিও তৈরিতে উতসাহী এবং দক্ষ ক্রিয়েটরদের জন্য কমিউনিটি ট্রেন্ড, শব্দ ও মিউজিকের ব্যবহার সম্পর্কে আরও বেশি জানার সুযোগ তৈরি হচ্ছে। সেই সঙ্গে সৃজনশীল প্রবণতাগুলোকে স্পটলাইট করতে, কনটেন্ট তৈরিতে বৈচিত্র আনতেও সহায়তা করবে ক্রিয়েটর পোর্টাল বাংলা।

    ক্রিয়েটর পোর্টাল বাংলার কনটেন্ট সাপ্তাহিক ভিত্তিতে আপলোড করা হবে পাঁচটি ক্যাটাগরিতে, যাতে থাকবে নতুন ভিডিও: টিকটকে কিভাবে শুরু করতে হয়; টিকটক ক্রিয়েশন এসেনশিয়াল; টিকটক ফাউন্ডেশন ফর সাকসেস; টিকটক কনটেন্ট স্ট্র্যাটেজি এবং কমিউনিটি গাইডলাইন ও সেফটি। এসব ক্যাটাগরির বেশিরভাগই সাধারণ সব জিজ্ঞাসার উত্তর দেয় এবং টিকটকে একজন কনটেন্ট ক্রিয়েটর হিসেবে কীভাবে উন্নতি করা যায় তার ইনসাইটগুলো জানান দেয়। সেই সঙ্গে টিকটকে কমিউনিটি তৈরির ক্ষেত্রে মূল্যবান সব গাইডলাইন দেবে এবং প্ল্যাটফর্মে দেয়া সময়ের সবচেয়ে বেশি সুবিধা পেতেও সহায়তা করবে।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.