Thursday, September 19, 2024
More

    সর্বশেষ

    ডিএসএ’র ‘সাইবার থ্রেট পারসেপশন’ শীর্ষক সেমিনার

    ক.বি.ডেস্ক: ডিজিটাল সিকিউরিটি এজেন্সি’র (ডিএসএ) উদ্দ্যোগে ‘‘সাইবার থ্রেট পারসেপশন’’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। বিজিডি ই-গভ:সার্টের ডেভেলপ করা বাংলাদেশের একমাত্র অনলাইন মিটিং প্ল্যাটফর্ম ‘বৈঠক’ এ সেমিনারটি গত শনিবার (১৯ জুন) অনুষ্ঠিত হয়। দেশের ডিজিটাল সিকিউরিটি নীতিমালা, ব্যাংকিং ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানগুলোর সাইবার নিরাপত্তা ব্যাবস্থা আরও সুশংহত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে ডিজিটাল সিকিউরিটি এজেন্সি এবং বাংলাদেশ কমপিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (বিজিডি ই-গভ:সার্ট)।

    সেমিনারে প্রধান অতিথি ছিলেন ডিজিটাল সিকিউরিটি এজেন্সি’র মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. খায়রুল আমীন। সভাপতিত্ব করেন ডিজিটাল সিকিউরিটি এজেন্সি’র পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. আবদুস সাত্তার সরকার এবং সমন্বয় করেন পরিচালক (অপারেশন) ও বিজিডি ই-গভ সার্টের প্রকল্প পরিচালক তারেক এম বরকতউল্লাহ। সেমিনারে ডিজিটাল সিকিউরিটি এজেন্সি, বিজিডি ই-গভ সার্ট, ন্যাশনাল ডাটা সেন্টার এবং বাংলাদেশ ন্যাশনাল ডিজিটাল আর্কিটেকচার টিমের সদস্যবৃন্দ অংশগ্রহন করেন।

    সেমিনারে রেন্সমওয়্যার প্রতিরোধ এবং প্রতিক্রিয়া সম্পর্কে প্রেজেন্টেশন উপস্থাপনা করেন বিজিডি ই-গভ সার্টের ইনফরমেশন সিকিউরিটি স্পেশালিষ্ট দেবাশীষ পাল, আইটি অডিট সম্পর্কে আলোকপাত করেন আইটি অডিটর মোহাম্মাদ মইনুল হোসেন, সাইবার রিস্ক এসেসমেন্ট প্রসেস সম্পর্কে ধারণা দেন রিস্ক এনালিস্ট তামিম আহমেদ এবং ডিজিটাল ফরেন্সিক স্পেশালিষ্ট রুবায়েত বিন মোদাচ্ছের সামাজিক যোগাযোগ মাধ্যমের সচেতনতামূলক দিকগুলি তুলে ধরেন।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.