Saturday, September 28, 2024
More

    সর্বশেষ

    টুইটারে ডজনখানেক সাংবাদিক নিষিদ্ধ!

    প্রচারণা ডটকম : বৃহস্পতিবার থেকে প্রায় ডজনখানেক সাংবাদিকদের অ্যাকাউন্ট সাময়িকভাবে ব্যান করেছে টুইটার। যার মধ্যে নিউইয়র্ক টাইমস এবং ওয়াশিংটন পোস্টসহ বেশ কয়েকজন সাংবাদিকের অ্যাকাউন্ট সাসপেণ্ড করেছে টুইটার। “অ্যাকাউন্ট সাসপেন্ডেড” নোটিশ দেওয়া হয়েছে সংশ্লিষ্ট সাংবাদিকদের টুইটার অ্যাকাউন্টগুলোতে। খবর আইই।

    কেন সেই অ্যাকাউন্টগুলো স্থগিত করা হয়েছে তা সংবাদ সংস্থা রয়টার্স এখনও নিশ্চিত করতে পারেনি। সাসপেণ্ড হওয়া অ্যাকাউন্টগুলোর মধ্যে রয়েছে ওয়াশিংটন পোস্ট, নিউইয়র্ক টাইমস, ম্যাশেবল, সিএনএন এবং সাবস্ট্যাকসহ বেশ কয়েকটি মিডিয়া হাউসের সাংবাদিকদের অ্যাকাউন্ট। বৃহস্পতিবার গভীর রাতে সাংবাদিকদের অ্যাকাউন্ট ব্লক লিস্টে রাখা হয়।

    টুইটার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ‘টুইটারের নিয়ম লঙ্ঘন করে এমন অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে’। অ্যাকাউন্ট সাসপেনশনের বিষয়ে একটি টুইটের জবাবে মাস্ক বলেন, ডক্সিং নিয়ম সাংবাদিকদের ক্ষেত্রেও প্রযোজ্য। টুইটার সম্প্রতি কোনও তথ্য বা পোস্ট শেয়ার করার উপর অনেক বিধিনিষেধ আরোপ করেছে, যাকে ডক্সিং বলা হয়। এটি বেশিরভাগই এমন কিছু বিষয় যা ব্যক্তিগত তথ্যের সঙ্গে সম্পর্কিত।

    দ্য নিউ ইয়র্ক টাইমস-এর একজন মুখপাত্র বলেছেন “আজ রাতে দ্য নিউ ইয়র্ক টাইমসের রায়ান ম্যাকসহ বেশ কয়েকজন বিশিষ্ট সাংবাদিকের টুইটার অ্যাকাউন্ট সাসপেণ্ড করা দুর্ভাগ্যজনক। টাইমস বা রায়ান কেউই কেন এমন ঘটেছে সে সম্পর্কে কোন ব্যাখ্যা পায়নি। আমরা আশা করি যে সমস্ত সাংবাদিকদের অ্যাকাউন্ট সাসপেনশন অবিলম্বে তুলে নেওয়া হবে এবং টুইটার এই পদক্ষেপের জন্য একটি সন্তোষজনক ব্যাখ্যা প্রদান করবে”।

    এর আগে গত বুধবার (১৪ ডিসেম্বর) মাস্কের ব্যক্তিগত জেট প্লেন ট্র্যাক করে এমন একটি প্রোফাইল বন্ধ করে দেয়া হয়। আইনি ব্যবস্থা নেয়ারও ঘোষণা আসে।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.