Friday, September 20, 2024
More

    সর্বশেষ

    ভিভো ওয়াই৩৩এস: ফটোগ্রাফির জন্য একটি ট্রিট

    ক.বি.ডেস্ক: ক্যামেরা ও পাওয়ারফুল পারফরম্যান্সের অপূর্ব সমন্বয়ের ‘‘ভিভো ওয়াই৩৩এস’’। এই স্মার্টফোনটিতে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ৮+৪ (১২) জিবি র্যাম ও ৫০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা। মিরর ব্ল্যাক ও স্টারি গোল্ড রঙে পাওয়া যাচ্ছে। স্টারি গোল্ড সংস্করণটি দক্ষিণ এশিয়ার আর কোনো দেশে পাওয়া যাচ্ছেনা। বিশেষ করে বাংলাদেশেই পাওয়া যাচ্ছে এই রঙের স্মার্টফোনটি। আজ শনিবার (২ এপ্রিল) থেকে বাংলাদেশের সব অথোরাইজড ভিভো আউটলেটে পাওয়া যাচ্ছে ভিভো ওয়াই৩৩এস।স্মার্টফোনটির বাজারমূল্য ২০,৯৯০ টাকা।

    ভিভো ওয়াই৩৩এস: স্মার্টফোনটিনমূল র্যাম সক্ষমতা ৮ গিগাবাইট। এক্সটেন্ডেড র্যাম ২.০ প্রযুক্তি দিয়ে আরও ৪ গিগাবাইট র্যাম বাড়ানো যাবে। ফলে পাওয়া যাবে মোট ১২ গিগাবাইট র্যাম। এই বাড়তি র্যাম দিয়ে বাড়তি ২৫টি অ্যাপ একই সময়ে ব্যাকগ্রাউন্ডে চালু রাখা যাবে। সঙ্গে থাকছে ১২৮ গিগাবাইট রম। ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিকে সাপোর্ট দিবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। এর ডিসপ্লেটি ৬ দশমিক ৫৮ ইঞ্চির এবং অপারেটিং সিস্টেম ফানটাচ ওএস ১১.১।

    ক্যামেরা পারফরম্যান্সের দিক থেকেও স্মার্টফোনটি স্মার্টফোন বাজারে অনন্য মাত্রা যোগ করবে। স্মার্টফোনটির মেইন ক্যামেরায় চমক হিসেবে রয়েছে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা। রিয়ারে রয়েছে ২ এবং ২ মেগাপিক্সেলের আরও দু’টি ক্যামেরা। ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরাটি দিয়ে ৪ থেকে ১০ সেন্টিমিটার পর্যন্ত কাছে থেকে ফোকাস করে ছবি তোলা যাবে। এই স্মার্টফোনটির সেলফি ক্যামেরায় রয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা।

    বাজেট স্মার্টফোন হলেও এতে একটি ফ্ল্যাগশিপ ফিচারও যোগ করেছে ভিভো। যার নাম ভিভো এনার্জি গার্ডিয়ান বা ভিইজি। এই ফিচারের কারণে শতভাগ চার্জ হয়ে যাবার পর নিজ থেকেই চার্জ নেয়া বন্ধ করে দিবে ওয়াই৩৩এস। ফলে, অতিরিক্ত চার্জ নিয়ে স্মার্টফোন গরম হয়ে যাওয়া বা ব্যাটারি ক্ষতিগ্রস্থ হওয়ার মতো সমস্যাগুলো আর  হবে না।  

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.