Thursday, September 19, 2024
More

    সর্বশেষ

    ভিভোর সাশ্রয়ী মূল্যের ফোন

    বিলাসী পণ্যের তালিকা থেকে পরিবর্তিত হয়ে দৈনন্দিন জীবনে অপরিহার্য হয়ে উঠছে স্মার্টফোন। আর ইন্টারনেটের ব্যাপক প্রসারের সঙ্গে সঙ্গে স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যাও ক্রমশ বাড়ছে। বাজার সংশ্লিষ্টদের ভাষ্য, অনেকেই প্রচুর অর্থ ব্যয় না করে প্রয়োজন বুঝে সাশ্রয়ী দামে ফোন কিনতে আগ্রহী হয়ে উঠেছেন।

    এরই ধারাবাহিকতায় ক্রেতাদের ক্রয়সীমা বিবেচনা করে ফ্ল্যাগশিপের পাশাপাশি অল্পদামে ভালো মানের ফোনও বাজারে ছাড়ছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ক্রয়সীমার সঙ্গে মান ও ফিচারের দিকেও নজর রাখছে বহুজাতিক এই প্রতিষ্ঠানটি। ১৫ হাজার টাকার নিচে ভিভোর ভালো মানের কিছু স্মার্টফোনের খোঁজ-খবর নিয়ে লিখেছেন রাকিবুল হাসান

    ভিভো ওয়াই ১২এস: ভিভোর নতুন স্মার্টফোন ওয়াই১২এস এ যুক্ত করা হয়েছে ৫০০০ এমএএই্চ ব্যাটারি। ফলে মাত্র একবারের চার্জে দিয়ে ১৬ ঘন্টা পর্যন্ত অনলাইন মুভি স্ট্রিমিং এবং ৮ ঘন্টার ওপরে অনলাইন গেম খেলা যাবে। ফোনটিতে রয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি; যা দিয়ে ৩০ সেকেন্ডেরও কম সময়ে লক-আনলক করা যাবে। এ ছাড়া ফোনে রয়েছে ৬ দশমিক ৫১ ইঞ্চি হালো-ফুলভিউ ডিসপ্লে। স্মার্টফোনটির র‌্যাম ৩ গিগাবাইট ও রম ৩২ গিগাবাইট। ফোনটির সামনে একটি ও পেছনে দুইটি ক্যামেরা রয়েছে। ফোনটির মূল্য মাত্র ১২ হাজার ৯৯০ টাকা।

    ভিভো ওয়াই২০: ভিভো ওয়াই২০ স্মার্টফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এ ছাড়াও  এই স্মার্টফোনটি ১০ ওয়াটের চার্জিং প্রযুক্তি এবং মিডিয়াটেক হেলিও পি৩৫ দিয়ে পরিচালিত; ফলে এটি সেরা পারফরম্যান্সের পাশাপাশি সুদীর্ঘ ব্যাটারি ব্যাকআপ নিশ্চিত করবে। এক চার্জেই প্রায় ১৬ ঘন্টা মুভি স্ট্রিমিং করা যাবে এবং প্রায় ১১ ঘন্টা গেম খেলার সুবিধাও পাওয়া যাবে। যুক্ত করা হয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তিও এই  ভিভো ওয়াই২০ স্মার্টফোনে।ভিভো ওয়াই২০ এর মূল্য ১৪ হাজার ৯৯০ টাকা।

    ওয়াই ১১: ভিভো’র ওয়াই ১১ স্মার্টফোনটিতে রয়েছে ৬ দশমিক ৩৫ ইঞ্চি ডিসপ্লে । এ ফোনটিতে ৭২০x১৫৪৪ পিক্সেলের এইচডি প্লাস রেজ্যুলেশন পাওয়া যাবে। ফলে ব্যবহারকারীরা প্রিমিয়াম কোয়ালিটির ডিসপ্লের অভিজ্ঞতা পাবেন। ফোনটিতে ১৩ এমপি ও ২ এমপির দু’টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ফ্ল্যাশসুবিধাসহ এ ক্যামেরা দু’টিতে ব্যবহার করা হয়েছে এফ ২.২ ও এফ ২.৪ এর অ্যাপারচার। সুন্দর সেলফির জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা। বড় ডিসপ্লের এ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫০০০ এমএএইচের ব্যাটারি। এ ছাড়াও ৩ জিবির র‌্যামসহ রয়েছে ৩২ জিবির ইন্টারনাল স্টোরেজ সুবিধা। ফোনটির মূল্য মাত্র ১১ হাজার ৯৯০ টাকা। 

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.