Thursday, September 19, 2024
More

    সর্বশেষ

    বঙ্গমাতার জন্মদিনে ২৫০০ নারীর উপায় অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উপহার

    ক.বি.ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র সহধর্মীনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব’র ৯২তম জন্মবার্ষিকীতে ২৫০০ জন অস্বচ্ছল নারীকে দুই হাজার টাকা করে উপহার প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোবাইল ফাইন্যান্সিয়াল উপায়’র মাধ্যমে এই উপহারের অর্থ পাঠানো হয়। এ অর্থ উত্তোলনে গ্রহীতাকে কোনো চার্জ প্রদান করতে হয়নি। উপহারের টাকার ক্যাশ আউট খরচ সম্পূর্ণ বহন করেছে উপায়।

    বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে গতকাল সোমবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়। অনুষ্ঠানে প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভ্যার্চুয়ালি যুক্ত ছিলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেছা ইন্দিরা।

    অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপায়’র মাধ্যমে ২৫০০ অস্বচ্ছল নারীর অ্যাকাউন্টে জনপ্রতি দুই হাজার অর্থাত্ সর্বমোট ৫০ লক্ষ টাকা প্রেরণের ঘোষণা দেন। এসব অ্যাকাউন্ট মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় মহিলা সংস্থার সরবরাহকৃত মহিলাদের তালিকা, তাদের মোবাইল নম্বর, অন্যান্য প্রয়োজনীয় তথ্যাদির সমন্বয়ে উপায়-এ খোলা হয়।

    ২০২১ সালের মার্চে যাত্রা করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি উপায়। বর্তমানে উপায় ইএসএসডি ও মোবাইল অ্যাপে বিস্তৃত পরিসরে এমএফএস সেবা প্রদান করছে। উপায়’র মাধ্যমে গ্রাহকরা সবধরণের আর্থিক লেনদেন ক্যাশ-ইন, ক্যাশ-আউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট, রেমিট্যান্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ এবং মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো এক্সক্লুসিভ সেবা গ্রহণ করতে পারছেন।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.